ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

জেলা আওয়ামী লীগে এড. ফরিদ সভাপতি, মেয়র মুজিব সা: সম্পাদক পূন: নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার জেলা আওয়ামী লীগে অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী সভাপতি ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান পূণরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। জাতীয় কমিটির সদস্য হয়েছেন সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী।

প্রায় সাত বছর পর অনুষ্ঠিত হয়েছে কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল। গতবারের মতো এবারও সিলেকশনের মাধ্যমে দলের জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মনোনীত হয়েছেন অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও মুজিবুর রহমান।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি সভাপতি ও সাধারণ সম্পাদক পদে তাদের নাম ঘোষণা করেন। তবে দলের তৃণমূলের কাউন্সিলর ও ডেলিগেটবৃন্দের আশা ছিল- এবার হয়তো প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচিত হবে। কিন্তু তাদের সেই আশা অপূর্ণই থেকে গেল।

এর আগে মঙ্গলবার সকাল ১১টার দিকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের মূল আনুষ্ঠানিকতা শুরু হয় কক্সবাজারস্থ শেখ কামাল আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সম্মেলনের উদ্বোধন করেন দলের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। আর ঢাকা থেকে ভার্চুয়ালি অংশ নিয়ে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

২০১৬ সালের ২৮ জানুয়ারি কক্সবাজার জেলা শহরের পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। দলের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফাকে সভাপতি এবং সাধারণ সম্পাদক মুজিবুর রহমানকে সাধারণ সম্পাদক করে ওই কমিটি দেয়া হয়। তবে মাঝখানে অ্যাডভোকেট সিরাজুল মোস্তফাকে কেন্দ্রের ধর্ম বিষয়ক সম্পাদক নিযুক্ত করা হলে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান তৎকালীন সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী।

পাঠকের মতামত: